শিরোনাম :
এক ম্যাচে কোহলির ৩ রেকর্ড

এক ম্যাচে কোহলির ৩ রেকর্ড

অনলাইন ডেস্ক : ওয়ানডে-টেস্টে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে রানের ফুল ফুটবেনা তাই কি হয়। এটা যেন চিরসত্য। এছাড়া আরও দুই রেকর্ডে নিজের নাম তুলেছেন এই টপার ব্যাটসম্যান।

ভারতের এই ‘চেজমাস্টার’ বুধবার মোহালিতে অপরাজিত ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। তার ওই ইনিংসে ভর করে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে সাত উইকেটে বড় জয় পেয়েছে ভারত। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেসে যায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারত তাই ১-০ ব্যবধানে এগিয়ে গেল। এখন তাদের আর সিরিজ হারের কোন সম্ভাবনা নেই।

এ ম্যাচে ৪টি ৪ ও ৩টি ছক্কা দিয়ে ৫২ বলে কোহলি ৭২ রানের ইনিংস খেলেন। দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৫০ রানের লক্ষ্য খুব সহজেই জিতেছেন তারা। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি রান ছিল রোহিত শর্মার। রোহিত ৩২.৪৫ গড়ে ৮৯ ইনিংসে ২৪৩৪ রান করেছেন। তার নামের পাশে সেঞ্চুরি আছে চারটি। অন্যদিকে ৬৬ ইনিংসে ৫০.৮৫ গড়ে কোহালির রান ২৪৪১। আর তিনে আছেন মার্টিন গাপটিল।

রোহিত-কোহলির মধ্যে রানের ফারাক আপাতত মাত্র সাত। বুধবার প্রোটিয়াদের বিপক্ষে ২২তম ফিফটি তুলে নিয়েছেন কোহালি। এটাও রেকর্ড। টি-২০ ক্রিকেটে এত বেশি ফিফটি আর কারও নেই। মোহালিতে ম্যাচ সেরা হয়েছেন কোহলি। ১১বার ম্যাচ সেরা হলেন তিনি। রেকর্ড তালিকায় শহীদ আফ্রিদির সঙ্গে যৌথভাবে দুইয়ে আছেন তিনি। টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ ১২বার ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top