শিরোনাম :
পূজায় ষষ্ঠী ও সপ্তমীর সাজ

পূজায় ষষ্ঠী ও সপ্তমীর সাজ

ফিচার ডেস্ক : পূজার সাজটা শুরু হয় মূলত ষষ্ঠীর দিন থেকেই। কারণ এই সময়টাতেই সবচেয়ে বেশি ঘোরাঘুরি আর বেশি বেশি নিমন্ত্রণ থাকে। এত আনন্দের মাঝে সাজটাও থাকা চাই নিখুঁত। জেনে নিন কেমন হবে ষষ্ঠী ও সপ্তমীর সাজ-

ষষ্ঠী ও সপ্তমীতে মেকআপ ভারী না নিয়ে সাজে স্নিগ্ধতা রাখলে দেখতে ভালো লাগবে। তবে মেকআপের শুরুতে প্রাইমার লাগিয়ে নিবেন। এতে করে মেকআপ ত্বকে বসবে এবং সহজে নষ্ট হবে না। স্নিগ্ধ সাজের বেইজের জন্য বেছে নিন বিবি ক্রিম। এতে মেকআপ দেখতে ভারী লাগবে না।

ষষ্ঠী এবং সপ্তমীতে হালকা গোল্ডেন, শ্যাম্পেইন কালার-গুলো আইশ্যাডো হিসেবে লাগাতে পারেন। তবে আইলাইনার এবং মাশকারা কিন্তু লাগবেই। সত্যি বলতে পূজার লুকে আইলাইনারটা বেশ লাগে! চাইলে কাজলও দিতে পারেন।

স্নিগ্ধ লুকের জন্য ষষ্ঠীর দিন একটু হালকা ধাঁচের লিপস্টিক ব্যবহার করুন। তবে সপ্তমীতে একটু কালার যোগ করলে খারাপ হয় না। এছাড়া ব্যবহার করতে পারেন- ন্যুড, ব্রাউন, টেরাকোটা, পিংক, পিংক ইত্যাদি কালার।

সাজগোজে কিন্তু চুলের স্টাইল বেশ গুরুত্বপূর্ণ। চুল একটু লম্বা হলে হালকা হাত খোঁপাও ভালো লাগে। মাঝখানে সিঁথি করে সামনের দিকটা অল্প ফুলিয়ে নিতে পারেন। এটাও দেখতে বেশ লাগে।

চুল সবসময় বাঁধতে হবে এমন কিন্তু নয়, চুল খোলা রেখেও স্টাইলিং করা যায়। স্ট্রেট করে নিতে পারেন। আবার হালকা কার্লও করতে পারেন। তবে পূজার সাজে ফুল কিন্তু থাকতেই হবে। চুল খোঁপা করে তাতে জড়িয়ে নিতে পারেন শিউলি ফুল, বেলি ফুল বা আপনার পছন্দের মানানসই কোন ফুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top